•   Wednesday, 12 Jun, 2024
26 MARCH

নোয়াখালী বিজ্ঞান কলেজে যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতা দিবস পালিত

Generic placeholder image
  নিজস্ব প্রতিবেদক

নোয়াখালী বিজ্ঞান কলেজে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে।
মঙ্গলবার (২৬ মার্চ) আলোচনা সভা ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠানের মধ্যদিয়ে দিবসটি উদযাপন করা হয়।

স্বাধীনতা দিবস উপলক্ষ্যে কলেজের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানমালার মধ্যে উল্লেখযোগ্য ছিল- কুরআন তেলাওয়াত, আলোচনা সভা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান।

ইঞ্জিনিয়ার শেখ ফরিদ কিরণের সভাপতির অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা মো : জহিরুল হক,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অত্র কলেজের অধ্যক্ষ আব্দুজ জাহের।

প্রধান অতিথির বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা মো : জহিরুল হক,”নতুন প্রজন্মের কাছে স্বাধীনতার প্রকৃত ইতিহাস তুলে ধরার পাশাপাশি দেশকে এগিয়ে নিয়ে যেতে ছাত্র সমাজকে ভুমিকা রাখতে হবে।অতীতের সকল আন্দোলন সংগ্রামের ন্যায় জাতির যেকোনো সংকটময় মুহূর্ত মোকাবিলারন জন্য ছাত্র সমাজকে প্রস্তুত থাকতে হবে। পাশাপাশি দেশকে সফলতার সর্বোচ্চ শিখরে নিতে শিক্ষার্থীদের একাডেমিক ক্যারিয়ারের প্রতি জোর দেয়ার আহ্বান জানান”।

বিশেষ অতিথির বক্তব্যে অত্র কলেজের অধ্যক্ষ আব্দুজ জাহের বলেন,”সোনার বাংলাদেশ গড়ার জন্য দেশের ছাত্রসমাজকেই অবদান রাখতে হবে। আজকের ছাত্ররাই আগামীর কান্ডারি।সেজন্য শিক্ষার্থীদের যোগ্যতা বৃদ্ধির মাধ্যমে নিজেদের সফলতার সর্বোচ্চ শিখরে নিয়ে দেশের সেবায় নিয়োজিত করতে হবে”।

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে আয়োজিত রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা। রচনা প্রতিযোগিতা ১ম স্থান অধিকার করে মো: সাহেদ হোসাইন, ২য় স্থান অধিকার করে আরিফ মুন ইসলাম সোহান ও ৩য় স্থান অধিকার করে নুসরাত জাহান ফারিহা।

NSC
Comment As:

Comment (0)