•   Wednesday, 12 Jun, 2024
রণদা প্রসাদ সাহা বিশ্ববিদ্যালয় সিএসই ফেস্ট আরপি সাহা বিশ্ববিদ্যালয়ে সিএসই ফেস্ট

আরপি সাহা বিশ্ববিদ্যালয়ে সিএসই ফেস্ট ২০ এপ্রিল

Generic placeholder image
  প্রকৌশল সমাচার অনলাইন

নিজস্ব প্রতিবেদক: শিক্ষার্থীদের মাঝে আইসিটি, প্রোগ্রামিংসহ প্রযুক্তিগত বিষয়ে আগ্রহী করা এবং সুপ্ত প্রতিভা বিকাশে নারায়ণগঞ্জের রণদা প্রসাদ সাহা বিশ্ববিদ্যালয়ে সিএসই ফেস্ট এর আয়োজন করা হয়েছে।

 বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের এ ফ্যাস্টিভ্যাল সফল করতে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। আগামী  ২০-২১ এপ্রিল দুই দিন বিশ্ববিদ্যালয়  ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে এ ফেস্টিভ্যাল।

সফট স্কিলসহ যেকোন কমুনিকেশন স্কিলে
আয়োজনের বিষয়ে, উদযাপন কমিটির আহবায়ক সিএসই বিভাগের সহকারী অধ্যাপক ও ছাত্র উপদেষ্টা আসাদুজ্জামান জানান, ইন্টার ডিপার্টমেন্ট প্রোগ্রামিং কনটেস্ট, আইডিয়া কনটেস্ট, ম্যাথ অলিম্পিয়াড, আইসিটি অলিম্পিয়াড, গেমিং কনটেস্ট, সেমিনার, এওয়ার্ড সেশন ও কালচারাল প্রোগ্রাম এর সমন্বিত আয়োজন এবারের ফেস্ট। যার ফলে শিক্ষার্থীদের সুপ্ত প্রতিভা বিকাশ, সফট স্কিল সহ যেকোন কমুনিকেশন স্কিল এর প্রতিফলন ঘটবে বলে আশা করেন তিনি।
ফেস্টের উপদেষ্টা ও সিএসই বিভাগের বিভাগীয় প্রধান ড. কিংকর প্রসাদ ঘোষ বলেন, ‘তরুণদের উদ্ভাবনী আইডিয়া কাজে লাগিয়ে মেধা বিকাশ ঘটাতে কাজে আসবে এই ফেস্ট। ব্যাপকভাবে ফেস্ট উদযাপন করতে আমাদের স্পন্সরের প্রয়োজন। টেক কোম্পানিসহ অন্যান্য প্রতিষ্ঠানগুলোকে এগিয়ে আসার আহব্বান জানান তিনি।
আর পি সাহা বিশ্ববিদ্যালয়ের ফেস্ট উদযাপন নির্বিঘ্ন ভাবে সম্পন্ন করতে দায়িত্ব দেওয়া হয়েছে ‘কাজের খবর’ নামে একটি ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠানকে।

উল্লেখ্য, দানবীর রণদা প্রসাদ সাহার নামে ২০১৪ সালে গড়ে ওঠা এই শিক্ষা প্রতিষ্ঠান পরিচালিত হয় কুমুদিনী ওয়েলফেয়ার ট্রাস্টের তত্ত্বাবধানে।  যাত্রা শুরুর পর তুলনামূলক কম খরচে পাঠদানের জন্য নারায়ণগঞ্জে বেসরকারি বিশ্ববিদ্যালয়টি বেশ পরিচিতি পেয়েছে।

Comment As:

Comment (0)