•   Wednesday, 12 Jun, 2024
MRT

মেট্রোরেলের আগারগাঁও থেকে মতিঝিল অংশের উদ্বোধন

Generic placeholder image
  নিজস্ব প্রতিবেদক

প্রকৌশল সমাচার প্রতিবেদকঃ বহুল প্রতিক্ষীত MRT Line-6 এর আগারগাঁও থেকে মতিঝিল অংশের শুভ উদ্বোধন হয়েছে শনিবার। প্রধান মন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এর শুভ উদ্ভোধন ঘোষণা করেন।

MRT Line-6 এর আগারগাঁও থেকে মতিঝিল অংশের শুভ উদ্বোধন অনুষ্ঠান সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে আগামী ০৪ নভেম্বর ২০২৩ তারিখ শনিবার উত্তরা উত্তর হতে আগারগাঁও অংশের মেট্রো ট্রেনের বাণিজ্যিক চলাচল বন্ধ থাকবে। পূর্বের ন্যায় শুক্রবারও মেট্রো ট্রেন চলাচল বন্ধ থাকবে। মেট্রোরেলে যাতায়াতকারী সম্মানিত যাত্রীগণের সাময়িক অসুবিধার জন্য মেট্রোরেল কর্তৃপক্ষ আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করেন। শুক্রবার ব্যতীত আগামী ০৫ নভেম্বর ২০২৩ তারিখ রবিবার থেকে প্রতিদিন মেট্রো ট্রেন মতিঝিল থেকে উত্তরা উত্তর পর্যন্ত সকাল ০৭.৩০ মিনিট থেকে সকাল ১১.৩০ মিনিট পর্যন্ত উভয় দিকে চলাচল করবে। মতিঝিল থেকে আগারগাঁও অংশে শুধুমাত্র মতিঝিল, বাংলাদেশ সচিবালয় এবং ফার্মগেট মেট্রোরেল স্টেশনে মেট্রো ট্রেন থামবে। Headway হবে ১০ মিনিট। সকাল ১১.৩০ মিনিটের পর থেকে মতিঝিল হতে আগারগাঁও অংশে ট্রেন চলাচল বন্ধ থাকবে। তবে সকাল ১১.৩০ মিনিট হতে রাত ৮.৩০ মিনিট পর্যন্ত আগারগাঁও থেকে উত্তরা উত্তর অংশে মেট্রো ট্রেনের Peak এবং Off Peak এর Headway অপরিবর্তিত থাকবে। শুধু আগারগাঁও থেকে উত্তরা উত্তর মেট্রোরেল স্টেশন পর্যন্ত রাত ৮.০০ ঘটিকা হতে রাত ৮.৩০ মিনিট পর্যন্ত MRT / Rapid Pass এবং শুধুমাত্র যাত্রার দিনে পূর্বে ক্রয়কৃত Single Journy Ticket (SIT) ব্যবহার করে পূর্বের ন্যায় মেট্রো ট্রেনে যাওয়া যাবে।

উল্লেখ্য, এই রেলপথের প্রথম ও দ্বিতীয় পর্যায়ের অংশের নির্মাণকাজের জন্য ৳২১,৯৮৫ কোটি খরচ করা হয়েছে। জাইকা এই অর্থের ৭৫.৪৫% ঋণ হিসেবে প্রদান করেছে। 

MRT 6
Comment As:

Comment (0)